ঢাকা , ২৯ ২০২০
Crickpost
ইরফান শুক্কুর || ছবি- বিসিবি

মুশফিকের প্রেরণায় সাফল্য পাচ্ছেন ইরফান শুক্কুর

ক্রিকপোস্ট নিউজ | ২০ অক্টোবর, ২০২০ ২:১৫ অপরাহ্ন | আপডেট : ২০ অক্টোবর, ২০২০ ২:১৯ অপরাহ্ন

জাতীয় দলের নিয়মিত সদস্যরা যেখানে ব্যর্থ, সেখানে উইলো হাতে দ্যুতি ছড়াচ্ছেন ইরফান শুক্কুর। জাতীয় দলের নিয়মিত মুখ সৌম্য সরকারদের ব্যাচ-মেট ইরফান শুক্কুর কিছুটা পিছিয়ে পড়েছেন তাদের থেকে তবে লড়াই করে যাচ্ছেন নিজের সঙ্গে।

এই লড়াইয়ের সাফল্য তাকে পরিচিত মুখে পরিণত করেছে ঘরোয়া লিগগুলোতে। তিন দল নিয়ে বিসিবি প্রেসিডেন্ট কাপেও হয়ে উঠেছেন নাজমুল একাদশের অন্যতম ব্যাটসম্যান।

টুর্নামেন্টের প্রথম ম্যাচে দল যখন মাহমুদউল্লাহ একাদশের বিপক্ষে হারের প্রহর গুনছে ঠিক সেই সময়ে অপরাজিত ৫৬ রানের ইনিংস খেলে জিতিয়েছেন দলকে।

দ্বিতীয় ম্যাচে তামিম একাদশের বিপক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ২৪ রান করেন ইরফান। তৃতীয় ম্যাচেও টপ অর্ডারের ব্যর্থতার পর তার ব্যাটে আসে অপরাজিত ৪৮ রান।

নিজের এমন ধারাবাহিকতার জন্য কৃতজ্ঞতা জানান মুশফিকুর রহিমের প্রতি। একই দলের হয়ে খেলছেন, ড্রেসিং রুম শেয়ার করছেন, জানছেন ব্যাটিংয়ের নানা খুঁটিনাটি। সেসবই কাজে লাগাচ্ছেন ম্যাচে।

'বিশেষ করে মুশফিক ভাইয়ের সঙ্গে তো অনেকদিন থেকেই খেলছি। সৌম্যর সঙ্গে অনূর্ধ্ব-১৯ থেকে খেলছি। ওরা জাতীয় দলকে অনেক বছর ধরে প্রতিনিধিত্ব করে আসছে। তাদের সঙ্গে ড্রেসিংরুম শেয়ার করতে অনেক বেশি ভালো লাগছে। মুশফিক ভাই বলেছেন, ক্যারেক্টারটা শো করতে। আমি উনার কথাগুলো শোনার চেষ্টা করছি। উনি কথা কম বললেও কিন্তু খুবই অনুপ্রেরণাদায়ক কথা বলেন। উনি বলেছেন, ক্যারেক্টার আর মাঠের ভেতরের অ্যাপ্রোচ যাতে এক রাখি। ওটাই চেষ্টা করে সাফল্য পেয়েছি।’

ঘরোয়া লিগে ইরফান শুক্কুরকে টপ-অর্ডারে ব্যাট করতে দেখা গেলেও এই টুর্নামেন্টে মিডল অর্ডারে ব্যাট করছেন। তাতেও পড়তি নেই পারফর্মের। ইরফান জানান, যে পজিশনেই খেলেন না কেন যাতে দলের উপকার হয় সেভাবেই খেলবেন।

‘ম্যাচে প্রভাব ফেলার মতো কিছু করতে চাইছি, যাতে দল উপকৃত হয়। আমি সাধারণত টপ অর্ডারে ব্যাটিং করি। এখানে যখন সাতে সুযোগ পেয়েছি, আমার লক্ষ্য হচ্ছে, শেষ পর্যন্ত অপরাজিত থেকে দলের জন্য ফলদায়ক কিছু করা।’

img
/* Home Page Gallery Script Start */ /* Home Page Gallery Script End */