ঢাকা , ২২ ২০২০
Crickpost
জালাল ইউনুস

এসএলসি সিদ্ধান্ত জানাতে দেরি করলে নতুন চিন্তা করবে বিসিবি

ক্রিকপোস্ট নিউজ | ১৮ সেপ্টেম্বর, ২০২০ ১২:০১ পূর্বাহ্ণ | আপডেট : ১৮ সেপ্টেম্বর, ২০২০ ১২:০১ পূর্বাহ্ণ

শ্রীলঙ্কা সফর এখনও নিশ্চিত হয়নি। তিন ম্যাচের স্থগিত হওয়া টেস্ট সিরিজ যখনই আলোর মুখ দেখতে লাগল ঠিক তখনই দুই দেশের ক্রিকেট বোর্ডের চাওয়া এক না হওয়ায় আবারও শঙ্কার মুখে সিরিজটি।

চলতি মাসের শেষ সপ্তায় শ্রীলঙ্কার উদ্দেশে রওয়ানা করার কথা বাংলাদেশ দলের। প্রায় মাস খানিক সেখানে অনুশীলনের পর ২৪ অক্টোবর থেকে শুরুর কথা সিরিজের প্রথম ম্যাচ।

এরিমধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রধান নাজমুল হাসান জানান, লঙ্কান ক্রিকেট বোর্ডের (এসএলসি) দেয়া নীতিমালা মেনে সফর করা অসম্ভব।

এরপর অবশ্য এসএলসি দেশটির স্বাস্থ্য অধিদপ্তরের সঙ্গে বৈঠক করে। তবে চাওয়া মতো যে সব হবে না এই পরিস্থিতিতে সেটাও জানে  বিসিবি।

এমন অবস্থায় লঙ্কান ক্রিকেট বোর্ডও কিছু জানায়নি এখনও। অপেক্ষায় আছে বিসিবি। তবে অপেক্ষার সময়টা বেশি লম্বা হলে অন্য চিন্তা করবে বোর্ড। বৃহস্পতিবার গণমাধ্যমের সঙ্গে এমনটাই জানিয়েছেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

‘আমরা ওদের ই-মেইলের অপেক্ষায় আছি। এখনও পাইনি, আশা করি কয়েকদিনের মধ্যে জানতে পারব। নির্দিষ্ট করে আমরা এখনও কিছু বলিনি। আমরা বলেছি, কোয়ারেন্টিনের মেয়াদ কমাতে হবে ও আমাদের অনুশীলনের সুযোগ থাকতে হবে। এখন তাদের সিদ্ধান্তের অপেক্ষায় আছি।’

এসএলসি যেহেতু তাদের স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মের বাইরে গিয়ে কিছু করতে পারবে না সেক্ষেত্রে তারাও সিদ্ধান্তের অপেক্ষায়।

‘সিদ্ধান্তটা এখন শুধু শ্রীলঙ্কা ক্রিকেটেরও না। আপনারা জানেন যে তাদের একটা টাস্কফোর্স আছে, যারা কোভিড-১৯ নিয়ন্ত্রণ করছে। শ্রীলঙ্কা ক্রিকেট তাদের সিদ্ধান্তের অপেক্ষায় আছে, তারা জানলে পরে আমরা জানতে পারব। এখান থেকে চাপ দিলেও কাজ হবে না। তারা নিজেরাই জানাবে আমাদের। সেই অপেক্ষায় আছি। পরবর্তী দুই-তিন দিনের মধ্যে আসতে পারে।’

বিসিবি আশা করছে দুই থেকে তিন দিন বা এই সপ্তাহের মধ্যেই একটা সিদ্ধান্ত জানাবে এসএলসি। তবে এর বেশি হলে বিসিবি অন্য সিদ্ধান্ত নেবে বলেও জানিয়েছেন জালাল ইউনুস।

‘আমরা প্রস্তুত। আগে যেরকম প্রস্তুতি নেওয়ার কথা ছিল সেরকম প্রস্তুতিই নিয়ে রেখেছি। ইতিবাচক কোনো উত্তর এলে আমরা এক সপ্তাহের মধ্যে প্রস্তুতি নিতে পারব। সেদিক দিয়ে আমাদের কোনো অসুবিধা হবে না। দুই-একদিন হয়তো এদিক সেদিক হতে পারে। বেশি দেরি করলে আবার আমাদের হয়তো নতুন করে চিন্তা ভাবনা করতে হবে।’

এদিকে আগামীকাল শুক্রবার ও শনিবার লঙ্কা সফরের জন্য সম্ভাব্য ক্রিকেটার ও স্টাফদের করোনা পরীক্ষা করা হবে। এরপর নিয়ম অনুযায়ী রোববার থেকে বায়ো সিকিউর প্রটোকলে টিম হোটেলে ওঠার কথা রয়েছে।

img
/* Home Page Gallery Script Start */ /* Home Page Gallery Script End */