ঢাকা , ১৯ ২০২০
Crickpost
ছবি: সংগৃহীত

‘আমার শরীরের সাথে অ্যাকশনটা মানিয়ে গেছে’

ক্রিকপোস্ট ডেস্ক | ১৫ সেপ্টেম্বর, ২০২০ ৬:০৪ অপরাহ্ন | আপডেট : ১৫ সেপ্টেম্বর, ২০২০ ৬:০৪ অপরাহ্ন

লাল বলের ক্রিকেটে বাংলাদেশ দলের স্পিনার তাইজুল ইসলাম যতটা কার্যকর, সাদা বলের ক্রিকেটে ততটা নয়। তাই সীমিত ওভারের ক্রিকেটে তাইজুল রয়ে গেছেন অনিয়মিত। যদিও তিনি চান তিন ফরম্যাটের দলে জায়গা পাকাপোক্ত করতে। তাই নিজের চিরায়ত বোলিং অ্যাকশনে এনেছেন পরিবর্তন।

নতুন বোলিং অ্যাকশনে কতটা কার্যকরী হবেন তাইজুল সেটা সময়ই বলে দেবে। তবে আপাতত নিজের বোলিংয়ের নতুন রূপ নিয়ে বেশ আত্মবিশ্বাসী এই স্পিনার। গণমাধ্যমকে তাইজুল জানিয়েছেন, নতুন অ্যাকশন মানিয়ে নিয়েছে তার শরীর।

‘আমি ভেট্টোরির সাথে কথা বলেছি আমার অ্যাকশনের বিষয়ে, মাঝখানে অ্যাকশন বদলেছিও। ব্যাটসম্যানদেরকে এখন বলও করতেছি। আমার শরীরের সাথে অ্যাকশনটা মানিয়ে গেছে। এখন দুই ঘণ্টা বোলিং করতেও সমস্যা হচ্ছে না।‘

আগের বোলিং অ্যাকশনে জায়গায় বল করতে সুবিধা হলেও তিন ফরম্যাটের ক্রিকেটে সেই অ্যাকশনে বল করে যাওয়া কঠিন ছিল বলে মনে করেন তাইজুল। বাংলাদেশ দলের স্পিন বোলিং কোচ ড্যানিয়েল  ভেট্টোরির পরামর্শেই তাইজুলের বোলিংয়ে এসেছে পরিবর্তন।

‘মূলত আমার আগের যে অ্যাকশনটা ছিল জায়গায় জায়গায় বল করাটা অনেক সুবিধা ছিল। কিন্তু ঐ অ্যাকশনটাতে তিন ফরম্যাটে চালিয়ে নেওয়া কঠিন। বৈচিত্র্যের মাত্রাটা একটু কম ছিল। এখন যে নতুন বোলিং অ্যাকশনটা এটা নিয়ে ভেট্টোরির সাথে কথা বলেছি সে বলল এটা দিয়ে তিন ফরম্যাটে খেলতে পারবো।‘

img
/* Home Page Gallery Script Start */ /* Home Page Gallery Script End */