ঢাকা , ১৯ ২০২০
Crickpost
ছবি: সংগৃহীত

পৃষ্ঠপোষক হারাল ক্রিকেট দক্ষিণ আফ্রিকা

ক্রিকপোস্ট ডেস্ক | ১৫ সেপ্টেম্বর, ২০২০ ৪:২৬ অপরাহ্ন | আপডেট : ১৫ সেপ্টেম্বর, ২০২০ ৪:২৬ অপরাহ্ন

দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের উপর দিয়ে যেন ঝড় বয়ে যাচ্ছে। একের পর এক অচেনা প্রতিপক্ষের বাউন্সারে অসহায় হয়ে পরছে প্রোটিয়া ক্রিকেট। কখনও বোর্ড সভাপতির পদত্যাগ, কখনও কর্মকর্তাকে বরখাস্ত, আবার কখনও আইসিসির কর্তৃক দেশটির উপর নিষেধাজ্ঞা জারির গুঞ্জন। এবার এসেছে আরও বড় ধাক্কা, ক্রিকেট দক্ষিণ আফ্রিকার ওয়ানডে দলের সঙ্গে চুক্তি নবায়নে অস্বীকৃতি জানিয়েছে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান মোমেন্টাম।

মূলত বোর্ডের টালমাটাল অবস্থা এবং ক্রিকেটের ওপর সরকারের হস্তক্ষেপের বিপরীতের এমন সিদ্ধান্ত নিয়েছে তারা। প্রতিষ্ঠানটির সঙ্গে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার চুক্তি ছিল আগামী বছরের এপ্রিল পর্যন্ত। তবে ওয়ানডে দলের সঙ্গে না থাকলেও ২০২৩ সাল পর্যন্ত দক্ষিণ আফ্রিকা নারী দলের সঙ্গে থাকার কথা জানিয়েছে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানটি।

শুধু তাই নয়, চলতি অস্থিরতা নিরসনে দক্ষিণ আফ্রিকা ক্রিকেটকে চাপ সৃষ্টি করা হবে জানিয়েছে মোমেন্টাম। এছাড়া তাদের পক্ষ থেকে এমন একটি পরিচালনা পরিষদ চাওয়া হয়েছে যারা ক্রিকেট দক্ষিণ আফ্রিকা সঠিক পথে এবং পেশাদারভাবে চালনা করবে।

অল্প সময়ের মধ্যে এ নিয়ে দুই বড় স্পন্সর হারাল ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। এর আগে টেস্ট দলের সঙ্গে চুক্তি নবায়নে অনাগ্রহ প্রকাশ করে স্ট্যান্ডার্ড ব্যাংক।

img
/* Home Page Gallery Script Start */ /* Home Page Gallery Script End */