ঢাকা , ১৯ ২০২০
Crickpost
সংবাদ সম্মেলনে নাজমু হাসান পাপন

এভাবে শ্রীলঙ্কা সফর সম্ভব না: পাপন

সাব্বির আহমেদ | ১৪ সেপ্টেম্বর, ২০২০ ১০:১৬ পূর্বাহ্ণ | আপডেট : ১৪ সেপ্টেম্বর, ২০২০ ১০:৫৩ পূর্বাহ্ণ

দীর্ঘ পাঁচ মাসের করোনা বিরতি শেষে শ্রীলঙ্কা সফরের আশার আলো দেখছিল বাংলাদেশ। তবে বেশ কিছু নিয়মের গ্যাঁড়াকলে এই সফর এখনই সম্ভব হচ্ছে না বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড শুরুতে জানায় ১৪ দিনের পরিবর্তে সাত দিন কোয়ারেন্টিনে থাকতে হবে বাংলাদেশ দলকে। এরপর অনুশীলনে নামতে পারবে। তবে সফরের দিন ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে মতও পাল্টাতে শুরু করেছে লঙ্কান ক্রিকেট। তাদের দেয়া শর্তে উল্লেখ আছে, ১৪ দিনই কোয়ারেন্টিনে থাকতে হবে।

এছাড়া জাতীয় দলের সঙ্গে শ্রীলঙ্কা সফর করার কথা ছিল হাই-পারফরম্যান্স দলেরও। দুই দল মিলে মোট ৬৫ জনের বহর যাওয়ার কথা থাকলেও লঙ্কান ক্রিকেট এই শর্তও নাকচ করে দিয়েছে।

আমরা স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে স্বাস্থ্যবিষয়ক নীতিমালা পেয়েছি। সেটা আমরা গতকালই পাঠিয়ে দিয়েছি। এখন এই নীতিমালা ভালো করে বুঝেশুনে বিসিবিকে আমাদের জানাতে হবে। তাদের প্রস্তুতির বিষয়টিও অবশ্যই আমাদের অবহিত করতে হবে। আমরা এখন বিসিবির উত্তরের অপেক্ষায় আছি। তারা জানালেই আমরা আমাদের যাবতীয় প্রস্তুতি শুরু করব।’ -অ্যাশলি ডি সিলভা (এসএলসির চিফ অপারেটিং অফিসার)

সব মিলে আজ বিসিবি সভাপতি সভায় বসেন। সভা শেষে গণমাধ্যমকে জানান, এত শর্ত মেনে শ্রীলঙ্কা সম্ভব নয়।

সোমবার বিকেলে পাপন বলেন, ‘আমরা যা ভেবেছিলাম তার ধারে কাছেও নেই। অন্যান্য দেশের সঙ্গেও মিল নেই। তাদের হোটেলের রুম থেকে বের হওয়া যাবে না, খাওয়ার জন্য বের হতে পারবে না। নেট বোলার ওরাও দিবে না, আমাদেরও নিতে দিচ্ছে না এই অবস্থায় সফর কোনোভাবে সম্ভব না।’

পাপন আরও বলেন, 'ওরা যে টার্মস এন্ড কন্ডিশনসটা দিয়েছে এটা ইতিহাসে বিরল। এভাবে খেলা সম্ভব না। আমরা এটাই তাদের বোঝাতে চেয়েছি। ওরা আমাদের নেট বোলার দেবে না, ডাক্তারও দেবে না। দেখা গেল ১১ জন খেলোয়াড়ও নিতে নিষেধ করছে। এভাবে তো আসলে হয় না। সম্ভব না।'

আগামী ২৮ সেপ্টেম্বর শ্রীলঙ্কার উদ্দেশে রওয়ানা করার কথা রয়েছে বাংলাদেশ দলের। সেখানে প্রায় এক মাসের প্রস্তুতি শেষে আগামী ২৪ অক্টোবর থেকে শুরু হবার কথা তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্ট।

img
/* Home Page Gallery Script Start */ /* Home Page Gallery Script End */