ঢাকা , ১৯ ২০২০
Crickpost
ছবি- বিসিবি

শ্রীলঙ্কা সফরে যাওয়া হচ্ছে না এইচপি দলের !

ক্রিকপোস্ট নিউজ | ১৩ সেপ্টেম্বর, ২০২০ ১১:১৪ পূর্বাহ্ণ | আপডেট : ১৩ সেপ্টেম্বর, ২০২০ ১১:১৪ পূর্বাহ্ণ

শ্রীলঙ্কা সফর যতোই ঘণিয়ে আসছে ততোই যেন কঠিন হচ্ছে পরিস্থিতি। করোনাভাইরাসের কারণে স্থগিত হওয়া শ্রীলঙ্কা সফর আলোর মুখ দেখার অপেক্ষায়। চলতি মাসে শেষ সপ্তায় লঙ্কার বিমান ধরার কথা রয়েছে টাইগারদের।

শুধু জাতীয় দলই নয়, প্রস্তুতির জন্য হাই-পারফরম্যান্স দলেরও একই বিমানে শ্রীলঙ্কা যাবার কথা রয়েছে। দীর্ঘ পাঁচ মাস খেলার বাইরে থাকা মুশফিকদের প্রস্তুতির জন্য এইচপি দলের সঙ্গে তিন দিনের ম্যাচ খেলার কথা ছিল।

দুই দল মিলে কোচিং স্টাফসহ মোট ৬৫ সদস্যের দল যাবে শ্রীলঙ্কায় এমনটাই শোনা গেছে এতদিন। তবে সম্প্রতি দেশটির জাতীয় দৈনিক সানডে অবজারভারকে লঙ্কান ক্রিকেটের চিফ অপারেটিং অফিসার অ্যাশলে ডি সিলভা স্বাস্থ্য বিষয়ক যে নীতিমালা পাঠিয়েছেন তাতে এইচপি দলের না যাওয়ার সম্ভাবনাই রয়েছে।

ডি সিলভা বলেন, ‘আমরা স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে স্বাস্থ্য-বিষয়ক যে  নীতিমালা পেয়েছি সেটা গতকালই পাঠিয়ে দিয়েছি। এখন এই নীতিমালা অনুযায়ী বিসিবিকে সিদ্ধান্ত নিতে হবে। তাদের প্রস্তুতির বিষয়টিও অবশ্যই আমাদের অবহিত করতে হবে।’

লঙ্কান বোর্ডের দেয়া নীতিমালা উল্লেখ ছিল ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে দলকে। অংশ নিতে হবে পিসিআর টেস্টে। এ ছাড়া বিসিবি লঙ্কান ক্রিকেটকে অনুরোধ করেছিল জাতীয় দলের সঙ্গে এইচপি দলসহ ৬৫ সদস্যের দল নিয়ে যেতে। কিন্তু লঙ্কান ক্রিকেট বোর্ড সেটি বাতিল করে দিয়েছে। 

তাদের নীতিমালা অনুযায়ী শুধু জাতীয় দলের সঙ্গে কর্মকর্তাসহ সর্বোচ্চ ৩০ সদস্য সফর করতে পারবেন।

এনিয়ে ডি সিলভা বলেন, ‘আমরা এখন বিসিবির উত্তরের অপেক্ষায় আছি। তারা জানালেই আমরা আমাদের যাবতীয় প্রস্তুতি শুরু করব।’

এদিকে শনিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বলেন, ‘কোয়ারেন্টিন সর্বোচ্চ সাত দিনের হতে পারে। আগে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড যেটা জানিয়েছে, সাত দিন হয়তো সর্বোচ্চ থাকতে হবে। সেভাবেই আলোচনা হচ্ছে। আমরা আশা করছি সাত দিনের মধ্যেই যদি সীমাবদ্ধ রাখা যায় তাহলে আমাদের যে পরিকল্পনা রয়েছে সেভাবেই এগুতে পারবো।’

img
/* Home Page Gallery Script Start */ /* Home Page Gallery Script End */