ঢাকা , ১৯ ২০২০
Crickpost
ছবি- সংগৃহীত

বুমরার স্বস্তি, ফেরাটা টি-টোয়েন্টি দিয়ে হওয়ায়

ক্রিকপোস্ট ডেস্ক | ১০ সেপ্টেম্বর, ২০২০ ১২:১৫ অপরাহ্ন | আপডেট : ১০ সেপ্টেম্বর, ২০২০ ১২:১৫ অপরাহ্ন

করোনাভাইরাসের কারণে স্থগিত হয়েছে ভারতের বেশ কয়েকটি সিরিজ। যে কারণে পাঁচ মাসের বেশি সময় ক্রিকেটারদের থাকতে হয়েছে ঘরবন্দি। তবে আলোর মুখ দেখছে দেশটির ক্রিকেট।

ভারতে করোনা মহামারির জন্য ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ত্রয়োদশ আসর অনুষ্ঠিত হতে না পারলেও সেটি অনুষ্ঠিত হতে যাচ্ছে সংযুক্ত আরব আমিরাতে।

লম্বা বিরতির পর মাঠে ফিরতে পারবেন বলে স্বস্তিতে ভারতীয় পেসার জসপ্রিত বুমরাহ। সেটি আবার ২০ ওভারের ক্রিকেট দিয়ে ফেরায় স্বস্তিটা পাচ্ছেন জসপ্রিত বুমরাহ।

বুমরার মতে, লম্বা বিরতির পর হুট করে ওয়ানডে বা টেস্ট খেলা কঠিন। তাই আপাতত টি-টোয়েন্টি দিয়ে মাঠে ফেরাটা সমস্যায় ফেলবে না।

‘আমি বা আমরা খেলায় ফিরতে মুখিয়ে আছি। আমরা কেউই ফরম্যাট নিয়ে ভাবছি না। তবে টেস্ট বা ওয়ানডে হলে কিছুটা সমস্যা হতো তবে টি-টোয়েন্টি দিয়ে ফেরা তুলনামূলক ভাবে সহজ। লম্বা বিরতির পর টেস্টে ফিরতে হলে প্রস্তুতিটা অনেক বেশি লাগবে।’

ফেরার ফরম্যাটটা টি-টোয়েন্টি হওয়ায় কেন স্বস্তি সেটাও জানালেন বুমরাহ। ভারতীয় একটি গণমাধ্যমে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘টেস্ট ফরম্যাটে দৈনিক ১৮ থেকে ২০ ওভার বোলিং করার মতো ফিটনেস থাকা চাই। এরজন্য নেটে অন্তত ১৫ ওভার বোলিং করা লাগে নিয়মিত। এখন তো টি-টোয়েন্টি দিয়ে ফিরছি তাই এতটা চাপ নেয়া লাগছে না।’

করোনাভাইরাসের কারণে স্থগিত হয়ে যায় আইপিএলের এবারের আসর। এই আসর মাঠে গড়াবে কী না সেটাই ভাবিয়ে তুলছিল ভারতীয় ক্রিকেট বোর্ডকে। তবে অপেক্ষা শেষ হবার পালা। ১৯ সেপ্টেম্বর শুরু হচ্ছে এবারের আসর।

img
/* Home Page Gallery Script Start */ /* Home Page Gallery Script End */