ঢাকা , ২২ ২০২০
Crickpost
ছবি: সংগৃহীত

অভাবের তাড়নায় বিসিবির কাছে চাইতে হলো ধার

ক্রিকপোস্ট ডেস্ক | ১৭ Augu, ২০২০ ৪:৩৬ পূর্বাহ্ণ | আপডেট : ১৭ Augu, ২০২০ ৪:৩৬ পূর্বাহ্ণ

ক্রিকেটারদের আশা ছিল ঈদের পর শুরু হবে করোনার কারণে প্রথম রাউন্ড শেষ হতেই স্থগিত হয়ে যাওয়া ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) এবারের আসর। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) দেশের করোনা পরিস্থিতির উন্নতি অথবা বাজারে ভ্যাকসিন না আসার আগে লিগ শুরুর বিপক্ষে। ডিপিএলে চুক্তিবদ্ধ ক্রিকেটাররা তাই নিজেদের ভবিষ্যৎ নিয়ে আছে চরম অনিশ্চয়তায়।

নিয়ম ছিল লিগ শুরুর আগেই ক্রিকেটারদের পাওনার ৫০ শতাংশ অর্থ তাদের বুঝিয়ে দেবে ক্লাবগুলো। তবে নিয়মনীতির তোয়াক্কা কর্তৃপক্ষ করেনি, যার ফলে ঘরোয়া ক্রিকেটের পারিশ্রমিকের উপর যাদের পরিবার নির্ভরশীল তারা পড়েছেন প্রবল অর্থ সংকটে। অবস্থা এমন যে বিসিবির কাছে চাইতে হচ্ছে ধার পর্যন্ত।

বাংলাদেশের ঘরোয়া ক্রিকেট দাপিয়ে বেড়ানো তুষার ইমরান বিসিবির কাছে চেয়েছেন লোন। ক্লাবের থেকে পাওনা টাকা হাতে পেলেই তা পরিশোধের আশা তার।

‘সিসিডিএমের কিন্তু একটা নির্দেশনা ছিল যে প্রিমিয়ার লিগ শুরুর আগেই খেলোয়াড়দেরকে ৫০ শতাংশ টাকা পরিশোধ করতে হবে। ডিপিএলের ১২টা দলের মধ্যে ১১টা দল ২০ থেকে ৩০ ভাগ টাকা পরিশোধ করেছে। তবে একটা দল কিন্তু কোন টাকাই দেয়নি ক্রিকেটারদেরকে। সেটা হচ্ছে ব্রাদার্স ইউনিয়ন। যেহেতু বিসিবি বলেছে প্লেয়ারদেরকে আর্থিক সহায়তা দেয়া হবে। সেহেতু আমাদের দাবি থাকবে ক্রিকেট বোর্ডের কাছে, সিসিডিএমের যে নির্দেশনা ছিল ৫০ শতাংশ টাকা পরিশোধ করতে হবে, সেই টাকাটা যেন বিসিবি আমাদেরকে দেয় আপাতত লোন হিসেবে। পরবর্তীতে ক্লাব আমাদেরকে টাকাটা দিলে আমরা সেটা বিসিবিকে পরিশোধ করে দিবো।‘

কিছুদিন আগেই নিশ্চিত হয়েছে বাংলাদেশের শ্রীলঙ্কা সফর। তাই জাতীয় দলে খেলা ক্রিকেটারদের নজর এখন সেখানে। তুষার বাস্তবতা মেনেই বললেন, জাতীয় দলের ক্রিকেটাররা যদি আন্তর্জাতিক ক্রিকেটে ব্যস্ত থাকে তবে সেই সময়ে কখনোই লিগ শুরু হোক তা চাইবে না ক্লাবগুলো। তবে মুশফিক-তামিমদের শ্রীলঙ্কা সফর শেষে আবারো স্বাস্থ্যবিধি মেনে খেলা শুরু করা যেতে পারে বলে মনে করেন তুষার ইমরান।

img
/* Home Page Gallery Script Start */ /* Home Page Gallery Script End */