ঢাকা , ১৯ ২০২০
Crickpost
ছবি: ক্রিকইনফো

ঘরোয়া ক্রিকেট মাঠে ফেরাতে সরকারের সবুজ সংকেত

ক্রিকপোস্ট ডেস্ক | ১০ Augu, ২০২০ ৩:৩৪ অপরাহ্ন | আপডেট : ১১ Augu, ২০২০ ৫:৪৭ পূর্বাহ্ণ

গেল মার্চে প্রথম রাউন্ড শেষের পরই করোনাভাইরাসের কারণে বন্ধ হয়ে যায় ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল)। এরপর আর খেলা মাঠে গড়ায়নি। তবে করোনার দৃশ্যমান পরিস্থিতির ভয়াবহতা কিছুটা কম মনে হওয়ায় সব পর্যায়ে খেলাধুলা সম্পর্কিত কার্যক্রম সীমিত আকারে চালুর বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। 

সোমবার সচিবালয়ে জরুরি বৈঠকে বসেছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। বৈঠকের পর ক্রীড়া প্রতিমন্ত্রী জানান, তারা চান অন্যান্য দেশের মতো স্বাস্থ্যবিধি মেনে খেলা শুরু হোক বাংলাদেশেও।

'বিশ্বের অনেক দেশে করোনা সংক্রমণ কমে যাওয়ার প্রেক্ষিতে স্বাস্থ্যবিধি মেনে খেলাধুলা ও প্রশিক্ষণ কার্যক্রম শুরু করেছে। আমাদের দেশেও করোনা সংক্রমণের হার নিম্নমুখী। এ প্রেক্ষিতে, আমরা খেলাধুলা ও প্রশিক্ষণ কার্যক্রম চালুকরণের বিষয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মতামত চেয়ে পত্র প্রেরণ করি। স্বাস্থ্য অধিদফতর ১০টি শর্তে সীমিত আকারে খেলাধুলা আয়োজন ও প্রশিক্ষণ কার্যক্রম চালুর বিষয়ে মতামত প্রদান করেছে।‘

এদিকে সিসিডিএমের চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ আগেই জানিয়েছিলেন, খেলা শুরুর ব্যাপারে সরকারের সবুজ সংকেতের জন্য অপেক্ষা করছেন তারা। ক্লাবগুলোকে তাই তিনি প্রস্তুত থাকতে বলেছিলেন। কারণ পরিকল্পনা অনুযায়ী, সরকারের অনুমতি পাওয়ার পর ১৫ দিনের সংক্ষিপ্ত বিজ্ঞপ্তিতেই স্থগিত হয়ে যাওয়া লিগ শুরু করার ইচ্ছা তাদের।

img
/* Home Page Gallery Script Start */ /* Home Page Gallery Script End */