ঢাকা , ২৯ ২০২০
Crickpost
ছবি- সংগৃহীত

লঙ্কা সফরের সূচি চুড়ান্তের পর কোভিড টেস্ট ক্রিকেটারদের

ক্রিকপোস্ট নিউজ | ১০ Augu, ২০২০ ১১:৩২ পূর্বাহ্ণ | আপডেট : ১০ Augu, ২০২০ ১২:০১ অপরাহ্ন

গত জুলাই-আগস্টে তিনটি টেস্ট খেলতে শ্রীলঙ্কা যাবার কথা ছিল বাংলাদেশের। কিন্তু করোনাভাইরাসের প্রকোপে স্থগিত হয়ে যায় সেই সিরিজ। তবে শ্রীলঙ্কায় এই মহামারী ভাইরাসের প্রকোপ কমে যাওয়ায় আবারও এই সিরিজ আয়োজনে একমত দুই দেশের ক্রিকেট বোর্ড।

নতুন সূচি অনুযায়ী আগামী অক্টোবরের মাঝামাঝি সময়ে অনুষ্ঠিত হবে সিরিজটি। তিন টেস্ট আয়োজন চূড়ান্ত হলেও এখনও চূড়ান্ত হয়নি সূচি।

এদিকে তিন টেস্টের সঙ্গে যোগ হতে পারে তিনটি টি-টোয়েন্টি ম্যাচও। এনিয়ে যদিও কোনও সুনির্দিষ্ট কিছু বলেনি দুই দেশের ক্রিকেট বোর্ড তাই সূচি চূড়ান্ত করতেও পারছে না।

আসন্ন সিরিজ নিয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী জানিয়েছেন, শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সঙ্গে আমাদের নিয়মিত যোগাযোগ হচ্ছে। আমাদের যেটা ইনিশিয়াল ডিসকাশন ছিল সেটা তিন ম্যাচের টেস্ট সিরিজ হবে এর সঙ্গে তিনটা টি-টোয়েন্টি ম্যাচ খেলার প্রস্তাব এসেছে যেটা আমাদের ইন্টার্নালি আলোচনা শেষে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবো।

সূচি নিয়ে সিইও বলেন, তারিখ যেটা এখনও চূড়ান্ত করিনি। কোন কোন ফরম্যাটে খেলা হবে সেটা চূড়ান্ত হবার পরই ডেটগুলা জানাবো।

এদিকে শ্রীলঙ্কা সফরের সূচি চূড়ান্ত হলে খেলোয়াড়দের আইসোলেশনে রেখে কোভিড-১৯ টেস্ট করানোরও ব্যবস্থা করবে বলে জানিয়েছেন বিসিবি সিইও।

‘জাতীয় দলের সম্ভাব্য খেলোয়াড়দের একটি অ্যাপসের আওতায় নিয়ে আসা হয়েছে। কোভিড-১৯ ওয়েলবিং অ্যাপস। এর মাধ্যমে সরাসরি তাদের স্বাস্থ্যের অবস্থা পর্যবেক্ষণ করছে অমাদের চিকিৎসা বিভাগ। যখনই ক্যাম্পের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিব, আগে ওদের আইসোলেশনে নিয়ে করোনাভাইরাস পরীক্ষা করাব, এরপর আবাসিক ক্যাম্পের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেব।’

img
/* Home Page Gallery Script Start */ /* Home Page Gallery Script End */