ঢাকা , ১৯ ২০২০
Crickpost
ছবি: ক্রিকইনফো

আজহারকে দুষলেন ওয়াসিম আকরাম

ক্রিকপোস্ট ডেস্ক | ৯ Augu, ২০২০ ১২:৩৩ অপরাহ্ন | আপডেট : ৯ Augu, ২০২০ ১২:৩৪ অপরাহ্ন

সাধারণ ম্যাচ জিতলে অধিনায়ক যতটা কৃতিত্ব পান, ম্যাচ হারলে তার চেয়ে কয়েকগুণ বেশী দায় নিতে হয় তার কাঁধে। এই যেমন ইংল্যান্ডের বিপক্ষে গতকাল টেস্ট হারের পর সমোলচনা শুরু হয়েছে পাকিস্তানের অধিনায়ক আজহার আলীর অধিনায়কত্ব নিয়ে। এমনকি পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার ওয়াসিম আকরামের কটু কথা থেকেও ছাড় পাননি আজহার।

ম্যাচ অবশ্য ছিল পাকিস্তানের হাতের মুঠোয়, তবে সেখান থেকে তা ছিনিয়ে নেন ক্রিস ওকস-জশ বাটলার। গেল ২০ বছরে শেষ টেস্টের আগে কখনোই ২৫০ রানের বেশী লক্ষ্য ছুঁড়ে দিয়ে হারেনি পাকিস্তান। ম্যাচ হারের জন্য ওয়াসিম আকরাম দায়ী করেছেন অধিনায়ক আজহার আলীর কৌশলগত ক্রুটিকে।

‘পাকিস্তান দল ও দেশটির ক্রিকেটপ্রেমীদের এই হার যন্ত্রণা দেবে। জয়-পরাজয় ক্রিকেটেরই অংশ। কিন্তু আমার মনে হয়, তার (আজহার আলী) নেতৃত্বের দিক বিবেচনায় আমাদের অধিনায়ক এই ম্যাচে বেশ কয়েকবার কৌশলগত ভুল করেছে। যখন ওকস উইকেটে আসে, কোনো বাউন্সার, শর্ট বল করা হয়নি। তাকে তারা থিতু হতে দিয়েছে এবং রানও খুব সহজে আসছিল।‘

ওয়াসিম আকরাম কথা বলেছেন তাদের পেসারদের সামর্থ্য এবং সীমাবদ্ধতা নিয়েও। এছাড়া নাসিম শাহ এবং শাহীন আফ্রিদি যতটা ব্যবহার করা উচিত ছিল ততটা করা হয়নি বলে মনে করেন ওয়াসিম। ওয়াসিমের মতে তরুণ এই দুই পেসারের উচিত ছিল প্রতি ইনিংসে ১৮-২০ ওভার করে বোলিং করা।

img
/* Home Page Gallery Script Start */ /* Home Page Gallery Script End */