ঢাকা , ১৯ ২০২০
Crickpost
ছবি: সংগৃহীত

পুরনো রাজত্ব আছে স্টোকসের দখলেই, উন্নতি ওকস-ব্রডের 

ক্রিকপোস্ট ডেস্ক | ৯ Augu, ২০২০ ১০:৫১ পূর্বাহ্ণ | আপডেট : ৯ Augu, ২০২০ ১০:৫১ পূর্বাহ্ণ

নিষেধাজ্ঞার কারণে হিসেবের বাইরে সাকিব আল হাসান, তাই বেন স্টোকসের জন্য কাজটা হয়ে গেছে সহজ। প্রতিদ্বন্দ্বী এখন কেবল ওয়েস্ট ইন্ডিজের জেসন হোল্ডার, তাকেও গত সিরিজে পেছনে ফেলেছেন, প্রথমবারের মতো হয়েছেন সাদা পোশাকের ক্রিকেটের সেরা অল-রাউন্ডার।

গতকাল শনিবার শেষ হয়েছে ইংল্যান্ড-পাকিস্তান তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। প্রথম ইনিংসের স্টোকস বল হাতে না নিলেও দ্বিতীয় ইনিংসে নিয়েছেন দুই উইকেট। ব্যাট হাতে পুরো টেস্ট জুড়েই ছিলেন ব্যর্থ। যদিও আজ রোববার ঘোষিত আইসিসির টেস্ট অল রাউন্ডার র‍্যাংকিংয়ে ৪৬৪ পয়েন্টে নিয়ে শীর্ষস্থানেই দেখা যাচ্ছে ইংল্যান্ডের এই তারকাকে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হোল্ডারের পয়েন্ট ৪৪৭।

শুধু স্টোকস-হোল্ডার নন, র‍্যাংকিংয়ের সেরা ছয় অল-রাউন্ডারের অবস্থান আছে অপরিবর্তিত। ওল্ড ট্রাফোর্ড টেস্টের নায়ক ক্রিস ওকসের হয়েছে দুই ধাপ উন্নতি, উঠে এসেছে তালিকার ৭ নম্বরে। এক ধাপ করে অবনতি হয়েছে প্যাট কামিন্স এবং রোস্টন চেইসের।

এদিকে বোলিংয়ের পাশাপাশি ব্যাট হাতেও কমবেশি দলের জন্য নিয়মিতই অবদান রাখেন ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রড। সদ্য সমাপ্ত হওয়া টেস্টের প্রথম ইনিংসে ব্রড খেলেছিলেন ২৫ বলে ২৯ রানের গুরুত্বপূর্ণ এক ইনিংস। পুরস্কারও পেলেন হাতেনাতে। এক ধাপ উন্নতিতে সেরা দশ টেস্ট অল রাউন্ডারের একজন এখন ব্রড।

img
/* Home Page Gallery Script Start */ /* Home Page Gallery Script End */