ঢাকা , ১১ ২০২০
Crickpost
বিশ্বকাপের ট্রফি হাতে এউইন মর্গ্যান II ছবি: সংগৃহীত

বিশ্বকাপ জয় বদলে দিয়েছে মর্গ্যানের জীবন

ক্রিকপোস্ট ডেস্ক | ১৪ জুলাই, ২০২০ ১০:০৩ পূর্বাহ্ণ | আপডেট : ১৪ জুলাই, ২০২০ ১০:২২ পূর্বাহ্ণ

একটি বিশ্বকাপ বদলে দেয় অনেক কিছু। এই যেমন বিশ্বকাপ জয়ের পর পাল্টে গেছে এউইন মর্গ্যানের জীবন। ২০০৭ ওয়ানডে বিশ্বকাপে খেলেছিলেন জন্মভূমি আয়ারল্যান্ডের হয়ে। তখন তার কাছে হয়তো বিশ্বকাপ জয়ের স্বপ্ন ছিল আলোকবর্ষ দূরে। গেল বছর সেই দূরের স্বপ্নকেই ছুঁয়ে দেখেছেন মর্গ্যান, তবে সেটা ইংল্যান্ডের অধিনায়ক হিসেবে।

ব্রিটিশ মুলোকে ক্রিকেটের ইতিহাস বেশ সমৃদ্ধ হলেও উপমহাদেশের মতো ক্রিকেটারদের নিয়ে বাড়তি উন্মাদনা এতদিন সেখানে ছিল না। তাই ইংলিশদের অধিনায়ক হয়েও খ্যাতির বিড়ম্বনা তেমন একটা ভোগ করতে হয়নি মর্গ্যানকে। তবে বিশ্বকাপ জয়ের পর বদলে গেছে পুরনো চিত্র।

এখন রাস্তায় বেরুলেই মানুষ ছুটে আসে মর্গ্যানের কাছে। কেউ আবার ঘরের বেলকনি থেকে ইংলিশ কাপ্তানকে দেখে বিশ্বাসই করতে পারে না সে কি দেখছে! শুধু এসবেই সীমাবদ্ধ নয়, টেনিস দেখতে গেলেও লোকে ছুটে আসে মর্গ্যানের কাছে। নতুন এই অভিজ্ঞতা অবশ্য বেশ উপভোগই করছেন মর্গ্যান।

‘খেলাটার ওজন উল্লেখযোগ্য হারে বেড়েছে বলে আমার মনে হয়। এখন যেখানেই যাই লোকে আমাকে দেখলে ছুটে আসছে। শুধু দেশেই নয়, আমরা যখন ছুটিতে যাই, কেউ হয়তো কোনো টেনিস ম্যাচ বা গ্রাঁ প্রিঁ দেখতে গেল, সেখানেও একই চিত্র। পাশের বাসায় চিৎকার শুনে কেউ হয়তো ভাবছে, তারা কী দেখছে! ক্রিকেটের গুরুত্ব অবশ্যই বেড়ে গেছে এবং এভাবেই আমার জীবন বদলে গেছে।‘

মর্গ্যানের মতে এক বছর আগের তাদের সেই জয় ক্রিকেটের দুনিয়া ছাড়িয়ে গেছে। বাইশ গজের রোমাঞ্চ টের পেয়েছে খেলাটার সঙ্গে আগে পরিচিত না হওয়া অনেকেই। ইংলিশদের ওয়ানডে বিশ্বকাপ জয়ের দিনটিকে তাদের ক্রীড়া ইতিহাসের সেরা দিনগুলোর একটি বলেও আখ্যায়িত করেন মর্গ্যান।

img
/* Home Page Gallery Script Start */ /* Home Page Gallery Script End */