ঢাকা , ১১ ২০২০
Crickpost
সৌরভ গাঙ্গুলী II ছবি: সংগৃহীত

আইসিসির সভাপতি পদ ভাবনায় ফেলেছে সৌরভকে

ক্রিকপোস্ট ডেস্ক | ১২ জুলাই, ২০২০ ১০:৩১ পূর্বাহ্ণ | আপডেট : ১২ জুলাই, ২০২০ ১০:৪৭ পূর্বাহ্ণ

শশাঙ্ক মনোহর নিজের দ্বিতীয় মেয়াদ পূর্ণ হওয়ার পর ছেড়েছেন আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি) প্রধানের দায়িত্ব। শূন্য চেয়ারে নতুন করে বসছেন কে? আলোচনায় আছে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলীর নামও।

তবে সৌরভের আইসিসি প্রধানের পদের জন্য লড়তে হলে সবার আগে ছাড়তে হবে বিসিসিআই প্রধানের পদ, সঙ্গে প্রয়োজন পড়বে বোর্ডের সমর্থনও। ‘প্রিন্স অব কলকাতা’-কে তাই সব ভেবেই নিতে হবে চূড়ান্ত সিদ্ধান্ত। নিজের ভাবনা ভারতীয় এক গণমাধ্যমকে ব্যাখ্যা করেছেন সৌরভ।

‘কী  হবে সেটা নিয়ে আমার ধারণা নেই। আইসিসির নিয়ম কানুন আগের মতো না। এখন আইসিসিতে স্বাধীন চেয়ারম্যান হতে গেলে নিজের দেশের বোর্ডের কোন পদে থাকা যাবে না। আমি বুঝতে পারছি না এই পর্যায়ে বিসিসিআই ছেড়ে দেওয়া ঠিক হবে কিনা। কিংবা বিসিসিআই ছাড়ার অনুমতিই বা আমাকে দেওয়া হবে কিনা। হুট করে কিছু করতে চাই না। আমার বয়স বেশি না, কোনো তাড়াহুড়ো নেই। সারাজীবনে একবারই এমন সম্মানের পদে বসা যায়।‘

সৌরভ যদি শেষমেশ আইসিসি প্রধানের পদের জন্য লড়েন তবে তার প্রতিদ্বন্দ্বী হতে পারেন উইন্ডিজ ক্রিকেট বোর্ডের প্রধান ডেভ ক্যামেরন এবং ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান কলিন গ্রেভস। এই সম্ভাব্য দুই প্রতিদ্বন্দ্বীর চেয়ে যে সৌরভ এগিয়ে থাকবেন সেটা বলার অপেক্ষা রাখে না।

img
/* Home Page Gallery Script Start */ /* Home Page Gallery Script End */