ঢাকা , ১১ ২০২০
Crickpost
ছবি: সংগৃহীত

অনূর্ধ্ব-১৯, নারী দলের জন্য মনোবিদের ব্যবস্থা

ক্রিকপোস্ট ডেস্ক | ১১ জুলাই, ২০২০ ৯:৪৮ পূর্বাহ্ণ | আপডেট : ১১ জুলাই, ২০২০ ৯:৪৮ পূর্বাহ্ণ

দেশজুড়ে করোনা আতংক, থেমে নেই আক্রান্ত আর মৃতের সংখ্যা। এর মাঝে দেশের ক্রীড়াঙ্গন স্থবির হয়ে আছে প্রায় চার মাস ধরে।

গত মার্চে ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) ২০১৯-২০ মৌসুমের খেলাও বন্ধ হয়ে যায় প্রথম রাউন্ড শেষে। এরপর ক্রিকেটাররা যে যার বাড়ী চলে গেলেও নিজের তাগিদে কাজ করছে ফিটনেস নিয়ে।

নারী দলের খেলাও নাই অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলে আসার অর থেকে। দীর্ঘ এই বিরতি মানসিকভাবে চাপে ফেলতে পারে ক্রিকেটারদের তাই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) চাইছে অনূর্ধ্ব-১৯ দল ও নারী দলের জন্য মনোবিদ নিয়োগ দিতে।

এনিয়ে সিদ্ধান্তও অনেক দূর এগিয়েছে বলে জানান বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী। তিনি জানান, মনোবিদ আলী খানের সঙ্গে কথা বলা হয়েছে বিসিবি থেকে।

‘আমরা বিষয়টি নিয়ে চিন্তা করছি। মূলত মনোবীদ আলী খানের সঙ্গে কথা বলছি, যিনি আমাদের আগেও সাহায্য করেছিলেন। ওনাকে আমি আমাদের পরিকল্পনা ব্যাখ্যা করেছি। উনিও আমাকে একটি পরিকল্পনা দিয়েছেন। আপাতত নারী ক্রিকেট দল ও অনূর্ধ্ব-১৯ দলকে এই পরিকল্পনায় রেখেছি। যদি সফল হই পরে জাতীয় দলের ছেলে ক্রিকেটারদেরও আনব। কিন্তু আগে আমরা এই দুটি দলকে নিয়ে ভাবছি।’

জাতীয় দলের ক্রিকেটারদের সঙ্গে এর আগেও কাজ করেছেন মনোবীদ আলী খান। যদিও এই কার্যক্রম চলবে ভার্চুয়ালি। আপাতত অনূর্ধ্ব-১৯ ও নারী দলের মোট ২৫ ক্রিকেটারকে নিয়ে পাঁচটি করে সেশন অনুষ্ঠিত হবে।

img
/* Home Page Gallery Script Start */ /* Home Page Gallery Script End */