ঢাকা , ১১ ২০২০
Crickpost
ছবি: সংগৃহীত

সিপিএল নিয়ে আয়োজকদের মহাপরিকল্পনা

ক্রিকপোস্ট ডেস্ক | ১০ জুলাই, ২০২০ ৩:৫৮ অপরাহ্ন | আপডেট : ১০ জুলাই, ২০২০ ৪:১০ অপরাহ্ন

একটি ঘরোয়া টুর্নামেন্টের জন্য কী কী পরিবর্তন আসতে পারে? চিন্তা করা কিংবা উত্তর দেয়া কঠিন তবে আসন্ন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) জন্য যা হচ্ছে সেটাকে লঙ্কাকাণ্ডই বলা যায়। গত মার্চের শেষ ভাগ থেকে ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোয় বাইরের কারও প্রবেশ নিষিদ্ধ। দেশটির দুটো স্টেডিয়ামে হবে এবারের সিপিএলের সবগুলো ম্যাচ, আর উক্ত আসর দিয়ে উঠে যাচ্ছে দেশটির প্রবেশের নিষেধাজ্ঞা।

টুর্নামেন্ট শুরু হওয়ার কথা ১৮ অগাস্ট, চলবে ১০ সেপ্টেম্বর পর্যন্ত। করোনা পরিস্থিতির কথা চিন্তা করে কমিয়ে আনা হয়েছে টুর্নামেন্টের দৈর্ঘ্য, ম্যাচ হবে মোট ৩৪টি। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে দর্শকশূন্য স্টেডিয়ামে।

ছয় ফ্র্যাঞ্চাইজির ক্রিকেটার, টিম ম্যানেজমেন্ট এবং সম্পৃক্ত সবাইকে ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর উদ্দেশে বিমানে চড়ার আগেই থাকতে হবে দুই সপ্তাহের জন্য সেলফ-আইসোলেশনে। দেশটিতে পৌঁছানোর পর একই সময়ের জন্য আবার চলে যেতে হবে কোয়ারেন্টিনে।

সেখানে পৌঁছানোর পরই করা হবে করোনা পরীক্ষা। দুই সপ্তাহ বা তার কাছাকাছি সময়ের মধ্যে পরীক্ষা করা হবে আরও দুইবার। আসর সংশ্লিষ্ট সবাই থাকবেন এক হোটেলে, তবে ক্রিকেটারদের ছোট ছোট গ্রুপে ভাগ করে তাদের আলাদা করে রাখা হবে। কোনো গ্রুপের কেউ কোভিড-১৯ পজিটিভ হলে পুরো গ্রুপকেই থাকতে হবে আইসোলেশনে।

img
/* Home Page Gallery Script Start */ /* Home Page Gallery Script End */