shopner bd
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১৩ কার্তিক ১৪২৮

বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ

বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার নেতৃত্বে কে?

  ক্রিকপোস্ট ডেস্ক ২৮ জুলাই ২০২১, ১৩:০৯

আলেক্স ক্যারি

ওয়েস্ট ইন্ডিজে অ্যারন ফিঞ্চের নেতৃত্বে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টিতে ৪-১ ব্যবধানে হেরেছিল অস্ট্রেলিয়া। তবে ওয়ানডে সিরিজে চোটে পড়ে ফিঞ্চ বাদ পড়েছেন বাংলাদেশ সফর থেকে।

সিরিজের মাঝে চোটে পড়ার পর দলকে নেতৃত্ব দেন উইকেট-রক্ষক অ্যালেক্স ক্যারি। তিন ওয়ানডের সিরিজ ২-১ ব্যবধানে জয় পায় অজিরা। এতে বাংলাদেশ সফরে নেতৃত্বের দৌড়ে এগিয়ে রয়েছেন ক্যারি।

তবে এগিয়ে থাকলেও বোধহয় খুব বেশি এগিয়ে নেই ক্যারি। কেন না, টি-টোয়েন্টিতে ক্যারি খুব বেশি কার্যকরী খেলোয়াড় নন। বাংলাদেশ সফরে সবগুলো ম্যাচেও যে তাকে খেলানো হবে এমন কোনও নিশ্চয়তা নেই।

বাংলাদেশ সফরে নেতৃত্ব দেয়ার দৌড়ে আছেন ম্যাথু ওয়েড

এক্ষেত্রে নেতৃত্ব দৌড়ে এগিয়ে থাকবেন আরেক উইকেট-রক্ষক ম্যাথু ওয়েড। কেন না, তিনি অজি টি-টোয়েন্টি দলের সহ-অধিনায়ক। তবে এই দুইজন ছাড়াও প্রতিযোগিতায় রয়েছেন মিচেল মার্শ ও মইজিস হ্যানরিকস।

কাকে দেয়া হবে নেতৃত্ব ও নিয়ে আলোচনা হয়েছে নির্বাচক জর্জ বেইলি ও ট্রেভর হন্সের মধ্যে। এদিকে বুধবার ক্যারিবীয় দ্বীপ ছেড়ে চার্টার্ড ফ্লাইটে বাংলাদেশের উদ্দেশে রওয়ানা করেছে অস্ট্রেলিয়া দল। ঢাকা পৌঁছাবে বৃহস্পতিবার, ২৯ আগস্ট।

তার আগে দলের হেড কোচ জাস্টিন ল্যাঙ্গার বলেছেন, “আমরা এ নিয়ে কাজ করছি। খুব শীগ্রই জানানো হবে বাংলাদেশ সফরে কে নেতৃত্ব দেব। আমরা কোনও সিরিজকে সহজ ভাবে নিছি না। তাই অধিনায়ক নির্বাচনে বেশ সতর্কতা অবলম্বন করছি।”

এদিকে ক্যারির নেতৃত্ব নিয়ে ল্যাঙ্গার বলেছেন, “উইন্ডিজের বিপক্ষে অ্যালেক্সের নেতৃত্ব আমাকে মুগ্ধ করেছে। ও ঠাণ্ডা মাথায় কাজ করে তাই তার সঙ্গে কাজ করা সহজ।”

পাঁচ ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজকে অজিদের বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবেই ধরা হচ্ছে। মাত্র ১০ দিনের এই সফরে অজিরা খেলবে ৫টি ম্যাচ। নেই কোনও অনুশীলন ম্যাচও।

আগামী ৩ আগস্ট থেকে শুরু হবে সিরিজটি। সবগুলো ম্যাচই হবে হারারে মিরপুর শের ই বাংলা স্টেডিয়ামে ফ্লাড লাইটের আলোয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ ফজলুল বারী

কার্যালয়ঃ ১০/সি, বাসা- ৬বি, মিরপুর ১০, ঢাকা-১২১৫, বাংলাদেশ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯-২০২১ | ক্রিকপোস্টের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।