shopner bd
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১৩ কার্তিক ১৪২৮

বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ

অস্ট্রেলিয়ার দুই কঠিন শর্ত মেনে নিয়েছে বিসিবি

  ক্রিকপোস্ট ডেস্ক ২৩ জুন ২০২১, ০৯:৩১

ছবি- সংগৃহীত

বাংলাদেশ সফরে আসতেই চায় না অস্ট্রেলিয়া। পরিস্থিতি ভালো থাকলেও যেখানে নানান খুঁত বের করার চেষ্টা থাকে সেখানে এই কোভিড পরিস্থিতিতে তো আরও বেশি সমস্যা থাকবে তাদের এটাই স্বাভাবিক।

পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে আগামী ২৭ জুলাই বাংলাদেশ সফরে আসবে অজিরা। এর মধ্যে ক্রিকেট অস্ট্রেলিয়া চূড়ান্ত দলও ঘোষণা করে দিয়েছে। যদিও দেয়া হয়নি সূচি। তবে সফরের আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে কিছু কঠিন শর্ত দিয়ে দেয় ক্রিকেট অস্ট্রেলিয়া।

প্রথম শর্ত অস্ট্রেলিয়া চায় পাঁচ ম্যাচের সিরিজটি মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামেই হবে। তবে বিসিবি চাচ্ছিল চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামেও কয়েকটি ম্যাচ আয়োজনের। তবে বর্তমান করোনা পরিস্থিতির কারণে ক্রিকেট অস্ট্রেলিয়া একটি ভেন্যুতেই খেলতে চায়, অন্যথায় খেলতে আসবে না তারা।

দ্বিতীয় শর্তে অস্ট্রেলিয়া জানায়, ঢাকা পৌঁছে বিমান বন্দরে উন্মুক্ত ইমিগ্রেশন না করে দলের একজন প্রতিনিধির কাছে সব পাসপোর্ট রেখে সবাই টিম হোটেলে উঠবে। এমনকি টিম হোটেলও হতে হবে তারা যেমন চায়। সেক্ষেত্রে টিম হোটেলে প্রবেশ করতে পারবে না বাইরের কেউ।

বিসিবিও ক্রিকেট অস্ট্রেলিয়ার দেওয়া শর্তগুলো মেনে নিয়েছে। এমনটাই নিশ্চিত করেছেন বিসিবির মিডিয়া বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস।

“বাংলাদেশ সফরে আসার ক্ষেত্রে অস্ট্রেলিয়ার কিছু দাবি ছিল। সেসব নিয়ে কাজ করেছি আমরা। এক ভেন্যুতেই সিরিজের ৫টি ম্যাচ আয়োজন করা হবে। অস্ট্রেলিয়া দল ইমিগ্রেশন থেকে সরাসরি হোটেলে যাবে। বিমানবন্দরের প্রক্রিয়া শেষে তাদেরকে পাসপোর্ট ফেরত দেওয়া হবে।”

সবশেষ ২০১৭ সালের সেপ্টেম্বরে দুই ম্যাচের টেস্ট খেলতে বাংলাদেশ সফরে এসেছিল অস্ট্রেলিয়া। সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ থাকায় মূলত প্রস্তুতি সারতেই বাংলাদেশ সফরে আসছে দলটি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ ফজলুল বারী

কার্যালয়ঃ ১০/সি, বাসা- ৬বি, মিরপুর ১০, ঢাকা-১২১৫, বাংলাদেশ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯-২০২১ | ক্রিকপোস্টের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।