ওয়ানডেকে বিদায় জানালেন কেভিন ও'ব্রায়েন

  ঙ্ক্রিকপোস্ট ডেস্ক ১৮ জুন ২০২১, ২০:৩৯

ইংল্যান্ডকে হারিয়ে উল্লাসে মেতে উঠেন ও'ব্রায়েন

এগারো বছর আগে ২০১১ বিশ্বকাপে ইংল্যান্ডকে হারিয়ে দিয়ে ইতিহাস সৃষ্টি করেছিল আয়ারল্যান্ড। শক্তিশালী ইংলিশদের মাটিতে নামানোর প্রধান কারিগর ছিলেন কেভিন ও'ব্রায়েন।

বেঙ্গালুরুতে ইংল্যান্ডের দেয়া ৩২৭ রান তাড়া করতে নেমে আইরিশরা ১০৬ রানে যখন ৪ উইকেট হারিয়ে হারের ক্ষণ গুনছিল ঠিক তখনই ইংলিশ বোলারদের উপর ঝড় বইয়ে দেন ও'ব্রায়েন।

৫০ বলে সেঞ্চুরি করে পাল্টে দেন ম্যাচের গতিপথ। সেই সেঞ্চুরিই এখনও বিশ্বকাপে দ্রুততম সেঞ্চুরি। শেষ পর্যন্ত আইরিশরা বিশ্বকাপে সবচেয়ে বেশি রান তাড়া করে ম্যাচ জিতে যায় ৫ বল হাতে রেখে। ও’ব্রায়েন খেলেন ৬৩ বলে ১৩ চার ও ৬ ছক্কায় ১১৩ রানের ইনিংস। সেই ও'ব্রায়ান ৩৭ বছর বয়সে বিদায় জানিয়ে দিয়েছেন ওয়ানডে ক্রিকেটকে।

বিদায় বেলায় জানান, ওয়ানডেকে বিদায় জানানোর সিদ্ধান্তটা নিতে বেশ কষ্ট হয়েছে তার।

"১৫ বছর আয়ারল্যান্ডের হয়ে খেললাম। মনে হচ্ছে এখনই সঠিক সময় ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নেয়ার। তবে সিদ্ধান্তটা নিতে অনেক কষ্ট হয়েছে। মনে হচ্ছিল, আমি আর আগের মতো পারফর্ম করতে পারব না। নতুনদের সুযোগ দেয়া উচিৎ। ১৫৩টি ম্যাচে দেশের হয়ে খেলেছি। এটা আমার জন্য অনেক সম্মান ও গর্বের।"

ব্যাটসম্যান হিসেবে বিশ্ব ক্রিকেটে অনেক পরিচিতি পেলেও বোলার ও'ব্রায়ান বেশ সমৃদ্ধ। ১৫৩ ম্যাচে দুটি সেঞ্চুরি ও ১৮ ফিফটিতে ২৯.৪২ গড়ে করেন ৩ হাজার ৬১৯ রান। যা আইরিশ ক্রিকেটে তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। পেস বোলিংয়ে নিয়েছেন ১১৪টি উইকেট। আয়ারল্যান্ডের ক্রিকেটে যাহয়ে সর্বোচ্চ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ ফজলুল বারী

কার্যালয়ঃ ১০/সি, বাসা- ৬বি, মিরপুর ১০, ঢাকা-১২১৫, বাংলাদেশ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯-২০২১ | ক্রিকপোস্টের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।