ইংলিশ কাউন্টিতে এই প্রথম নারী কোচ সারাহ

  ক্রিকপোস্ট ডেস্ক ১৬ মার্চ ২০২১, ১৮:০৯

সারাহ টেইলর
সারাহ টেইলর

ইংল্যান্ড নারী দলের সাবেক উইকেট রক্ষক-ব্যাটসম্যান হিসেবে বিশ্বজোড়া খ্যাতি তার। নারী ক্রিকেটের ইতিহাসে সাড়া ফেলে দেয়া সারাহ টেইলর অনেক আগেই ঠাই পেয়েছেন ইতিহাসে।

এবার নতুন করে আবারও ইতিহাস হলেন ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে। দেশটির কাউন্টি ক্রিকেটে ছেলেদের দলের প্রথম নারী কোচের দায়িত্ব পেয়েছেন ৩১ বছর বয়সী এই সাবেক তারকা।

ইংলিশ দৈনিক ‘দ্য মিরর’ নিশ্চিত করেছে, কাউন্টি ক্লাব সাসেক্সে ছেলেদের দলের সহকারী কোচ হিসেবে যোগ দিচ্ছেন ইংল্যান্ডের সাবেক এই ক্রিকেটার। যা কাউন্টি ক্রিকেটে এই প্রথম ঘটনা।

সহকারী কোচ হিসেবে নিয়োগ পেলেও টেইলরের মূল কাজ থাকবে উইকেট রক্ষকদের নিয়ে। সঙ্গে দলের ব্যাটসম্যানদেরও দেখভাল করবেন আন্তর্জাতিক ক্রিকেটে ৭ সেঞ্চুরিতে প্রায় সাড়ে ৬ হাজার রানের মালিক সারাহ।

দীর্ঘদিন ধরে ইংল্যান্ড দলের উইকেট রক্ষকের দায়িত্ব পালন করা সারাহ ২০১৯ সালে মানসিক অবসাদের কারণে বিদায় বলে দেন ক্রিকেটকে। অবসরে গেলেও স্কুল ক্রিকেটে একটি দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

সাসেক্সের দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত সারাহ। লক্ষ্য ঠিক করেছেন, দলের কিপারদের উন্নতির পথ দেখিয়ে দেয়ার।

‘সাসেক্সে বেশকিছু প্রতিভাবান উইকেট-রক্ষক রয়েছে। আমি তাদের সঙ্গে কাজ করতে মুখিয়ে আছি। আমার চেষ্টা থাকবে তাদের সেরাটা বের করে আনার। সঙ্গে আমার অভিজ্ঞতাও তাদের সঙ্গে শেয়ার করা যাবে।’

সারাহ টেইলরকে নিজের সঙ্গে পেয়ে সাসেক্সের প্রধান কোচ জেমস কার্টলি বলেন, ‘সারাহ’র দারুণ একজন খেলোয়াড় ছিলেন। তার অনেক কিছু দেয়ার বাকি। উইকেটকিপিংয়ে সে বিশ্ব সেরাদের একজন। আমি আশা করি তার অভিজ্ঞতাগুলো দলের তরুণদের বিলিয়ে দেবে।’

এমআর/

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ ফজলুল বারী

কার্যালয়ঃ ১০/সি, বাসা- ৬বি, মিরপুর ১০, ঢাকা-১২১৫, বাংলাদেশ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯-২০২১ | ক্রিকপোস্টের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।