shopner bd
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ৯ আশ্বিন ১৪২৮

পাকিস্তান সুপার লিগ

পেশোয়ারকে হারিয়ে পিএসএল শিরোপা জিতল মুলতান

  ক্রিকপোস্ট ডেস্ক ২৫ জুন ২০২১, ১৫:৩৬

ছবি- ক্রিকইনফো
ম্যান অব দা ম্যাচ: শোয়েব মাকসুদ ।। ম্যান অব দা টুর্নামেন্ট: শোয়েব মাকসুদ

অবশেষে পর্দা নামল পাকিস্তান সুপার লিগের ষষ্ঠ আসরের। করোনার কারনে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিএসিবি) বেশ বিপাকে পড়তে হয়েছিল এবারের আসর নিয়ে। করোনা মহামারিতে বেশ কয়েকটি দলের খেলোয়াড় ও কর্মকর্তা আক্রান্ত হলে মাঝপথেই থেমে যায় আসর।

শেষ পর্যন্ত জুন মাসে সংযুক্ত আরব আমিরাতে লিগের কয়েকটি ম্যাচসহ এলিমিনেটর ও ফাইনাল ম্যাচ আয়োজনের সিদ্ধান্ত হয়।

বৃহস্পতিবার ফাইনালে মুখোমুখি হয় মুলতান সুলতানস ও পেশোয়ার জালমি। তবে মুলতানের বিধ্বংসী ব্যাট আর বোলিং তাণ্ডবে উড়ে যায় পেশোয়ার।

পেশোয়ার টস জিতে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় মুলতানকে। ব্যাটিংয়ে নেমে দুই ওপেনার শান মাকসুদ ও মোহাম্মদ রিজওয়ান এনে দেন দুরন্ত সূচনা।

দলীয় ৬৮ রানের মাথায় মাসুদ বিদায় নেন ৩৭ (২৯) রানে। এরপর রিজওয়ান ৩০ বলে ৩০ রান করে ফেরেন সাজঘরে। তবে শোয়েব মাকসুদ আর রিলে রুশোর ৯৮ রানের জুটিতে বড় সংগ্রহের দিকে এগোয় মুলতান।

রুশো ২১ বলে ৫ চার ও ৩ ছয়ে ৫০ রান করে বিদায় নেন সামিন গুলের বলে ক্যাচ দিয়ে। এরপর জনসন চার্লস খালি হাতে বিদায় নিলেও কুশদিল শাহাকে নিয়ে ৩৫ বলে ৬৫ (৬টি চার, ৩টি ছয়) রানের অপরাজিত ইনিংস খেলে দলের সংগ্রহ এনে দেন ২০৬/৪ রান।

পেশোয়ারের পক্ষে ২টি করে উইকেট নেন সামিন গুল ও মোহাম্মদ ইমরান।

বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই হজরতুল্লাহ জাজাইয়ের (৬) উইকেট হারায় পেশোয়ার। যদিও এর আগে কামরান আকমল রান তোলেন দ্রুত। ওয়ানডাউনে ব্যাট করতে নামা জনাথন ওয়েলসও বিদায় নেন ৬ রান করে।

দলের এমন বিপাকে ওপেনার কামরান আকমল ফেরেন ৩৬ (২৮) রান করে। তবে বিপদ কাটানোর চেষ্টায় থাকা শোয়েব মালিকের ব্যাটে আসে ৪৮ (২৮) রান। কিন্তু শোয়েবের বিদায়ের পর ধুঁকতে থাকে দল।

রভম্যান পাওয়েলের ২৩ (১৪), শেরফানে রাদারফোর্ডের ১৮ রানের পর বাকিরা দশ রানের কোঠাও পার করতে পারেনি। তাতে কুড়ি ওভারে ৯ উইকেটে ১৫৯ রান পর্যন্ত তুলতে পারে। ৪৭ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে মুলতান সুলতানস।

অথচ আসরের শুরুতে পাঁচ ম্যাচের চারটিই হেরে যায়। পাঁচ নম্বরে থেকে দ্বিতীয় লেগ শুরু করা দলটা দারুণভাবে ঘুরে দাঁড়ায়। এরপর দেখা যায় উল্টো ঘটনা। পরের পাঁচ ম্যাচে চার জয়ে লিগ শেষ করে দুইয়ে থেকে। কোয়ালিফায়ারে ইসলামাবাদ ইউনাইটেডকে হারিয়ে ফাইনালের টিকিট পাওয়া মুলতান শেষ পর্যন্ত শিরোপাটাই জিতে নিলো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ ফজলুল বারী

কার্যালয়ঃ ১০/সি, বাসা- ৬বি, মিরপুর ১০, ঢাকা-১২১৫, বাংলাদেশ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯-২০২১ | ক্রিকপোস্টের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।