ডানেডিনে রান বন্যা দেখার অপেক্ষা ডমিঙ্গোর

  ক্রিকপোস্ট ডেস্ক ১৮ মার্চ ২০২১, ১৮:৪৬

রাসেল ডমিঙ্গো

ডানেডিনে অনুষ্ঠিত হবে নিউজিল্যান্ড-বাংলাদেশ সিরিজের প্রথম ওয়ানডেতে। এই মাঠে ২০১৯ সালে বাংলাদেশ দল যে ওয়ানডে ম্যাচটি খেলেছিল, ওই ম্যাচে দুই দলই করে বড় রান। ৫০ ওভারে  নিউজিল্যান্ড করেছিল ৩৩০ রান। জবাবে বাংলাদেশ করে ২৪২ রা। সেঞ্চুরি করেন সাব্বির রহমান।

বলা যায় ব্যাটিং সহায়ক উইকেটের সঙ্গে মাঠের আয়তনও স্বাভাবিকের চাইতে ছোট বলেই টাইগার হেড কোচ রাসেল ডমিঙ্গো ধারণা করছেন, রান বন্যা হবে ডানেডিনের ইউনিভার্সিটি ওভালে।

বাংলাদেশ-নিউজিল্যান্ডের ৫৭২ রানের ম্যাচটির আগে ইংল্যান্ড করেছিল ৩৩৫ রান, সেঞ্চুরি করেছিলেন জনি বেইরস্টো ও জো রুট। ইংলিশদের দেয়া বড় লক্ষ্য টপকেও যায় নিউজিল্যান্ড। রস টেইললের ১৮১ রানে ইনিংসে ভর করে ৫ উইকেটে জয় পায় কিউইরা।

আন্তর্জাতিক ম্যাচ ছাড়াও নিউজিল্যান্ডের ঘরোয়া ক্রিকেটের ম্যাচগুলোতেও প্রচুর রান ওঠে এই মাঠে। তাই ডমিঙ্গোরও প্রত্যাশা অনেক রানের।

বৃহস্পতিবার ডানেডিনে অনুশীলন করে বাংলাদেশ দল। এ দিন গণমাধ্যমের সঙ্গে তার প্রত্যাশার কথা জানান।

‘রান অনেক হবে আশা করি। আন্তর্জাতিক ছাড়াও এখানকার ঘরোয়া ক্রিকেটেও চোখ রেকেছিলা মাই। জানা মতে মাঠের গড় রান ৩০৭ রানের মতো। এর কারণ, ব্যাটিং সহায়ক উইকেটের সঙ্গে এই মাঠের আয়তনও অনেক ছোট।’

ডানেডিনে প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে স্থানীয় সময় সকাল ১১টায়। এটা নিয়ে সংশয় থাকলেও আশায় আছে ডমিঙ্গো।

‘সকালে ম্যাচ হওয়ায় কিছু বলা কঠিন। আজ যখন অনুশীলনে এলাম, তখন বেশ আর্দ্রতা ছিল উইকেটে। ম্যাচের প্রথম ঘণ্টায় কেমন হবে সেটা দেখার বিষয়। আশা করছি সমস্যা হবে না।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ ফজলুল বারী

কার্যালয়ঃ ১০/সি, বাসা- ৬বি, মিরপুর ১০, ঢাকা-১২১৫, বাংলাদেশ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯-২০২১ | ক্রিকপোস্টের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।