আয়ারল্যান্ড উল্ভসের বিপক্ষে ষোলকলা পূর্ণ ইমার্জিং টাইগারদের

  স্পোর্টস ডেস্ক ১৬ মার্চ ২০২১, ১৭:২৭

ছবি- বিসিবি

বাংলাদেশ ইমার্জিং দলের সঙ্গে একটি চারদিনের, ৫টি একদিনের ও দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে বাংলাদেশ সফরে এসেছিল আয়ারল্যান্ড উল্ভস খ্যাত ‘এ’ দল। তিন ফরম্যাটের তিনটি সিরিজ শেষ হয়েছে মঙ্গলবার টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে।

এর আগে চারদিনের একমাত্র ম্যাচটিতে জয় পায় উদীয়মান টাইগাররা। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটি কোভিডের কারণে পরিত্যক্ত হলেও পরে চার ম্যাচে টানা জয় পায় স্বাগতিকরা।

দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা থাকলেও ট্রানজিট জটিলতায় একটি টি-টোয়েন্টি ম্যাচ না খেলেই দেশের পথ ধরতে হচ্ছে আইরিশদের। তাই একদিন এগিয়ে আজ মঙ্গলবার দুপুরে মিরপুরের শের ই বাংলা স্টেডিয়ামে একমাত্র ম্যাচে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় আইরিশ অধিনায়ক।

ব্যাট করতে নেমে ওপেনার আনিসুল ইসলাম শূন্য রানে ফেরে প্রথম ওভারেই। ইনিংসের চতুর্থ ওভারে মাহমুদুল হাসানের ৮ রান করে সাজঘরে ফেরায় খানি চাপে পড়ে উদীয়মান টাইগাররা।

শুরুর চাপ সামলে উঠে অধিনায়ক সাইফ হাসান ও ইয়াসির আলীর ব্যাটে। ইয়াসির ১৬ বলে ২২ রান করে ফেরেন কার্টিস ক্যাম্পারের বলে ক্যাচ দিয়ে।

এরপর সাইফ হাসান ৩৬ বলে ৩৮ রান করে ফেরেন সেন গেটাকের বলে ক্যাচ দিয়ে। সাইফের বিদায়ের পর অর্ধশত রানের ইনিংস খেলে চাপমুক্ত করেন তৌহিদ হৃদয়। সঙ্গে শামিম হোসেন করেন ২৮ রান।

তৌহিদকে ৫৮ রানে ফেরান পিটার চেজ। শামিম ২৮ রানে ফেরেন রান আউট হয়ে। শেষ পর্যন্ত ৭ উইকেটে ১৮৪ রান সংগ্রহ করে বাংলাদেশ ইমার্জিং।

আইরিশ বোলার পিটার চেজ নেন ২টি উইকেট। এছাড়া ১টি করে উইকেট নেন গ্যারেথ ডেলানি, মার্ক আদির, কার্টিস ক্যাম্পার ও শেন গেটাকে।

জবাবে ব্যাট করতে নেমে আইরিশরাও উইকেট হারায় প্রথম ওভারে। সুমন খানের বলে শূন্য রানে ক্যাচ দেন ওপেনার গ্যারেথ ডেলানি।

২২ রান করা অধিনায়ক হ্যারি টেক্টরকে ফেরান তানভির ইসলাম। দ্রুত রান তোলার আভাস দেয়া ওপেনার স্টিফেন ধোহেনিকে ২৯ (২৪) রানে ফেরান আমিনুল ইসলাম।

লরকান টাকারের ব্যাট যখন ছড়াও হতে লাগল টাইগার বোলারদের উপর, ঠিক তখনই আমিনুলের আঘাত। ২২ বলে ৩৮ করে সাজঘরে ফেরেন ক্যাচ দিয়ে।

এরপর বাকি ব্যাটসম্যানরা খেলতে পারেননি বড় ইনিংস। গোটা কুড়ি ওভার খেলতেও ব্যর্থ হয় আইরিশ ব্যাটাররা। ১৮.১ ওভারে ১৫৪ রান তুলতেই হারায় সব উইকেট।

বাংলাদেশ উদীয়মান দল: ২০ ওভারে ১৮৪/৭ (তৌহিদ ৫৮, সাইফ ৪৮, শামীম ২৮; চেজ ২/৩৬, ক্যাম্পার ১/১৪, গেটাকে ১/১৪)

আয়ারল্যান্ড উল্ভস: ১৮.১ ওভারে ১৫৪/১০ (টাকার ৩৮, ধোহেনি ২৯, গ্যাটাকে ২৬ *; সুমন খান ৪/২৮, তানভীর ২/৩২, বিপ্লব ২/৩৭)

ম্যাচ সেরা সুমন খান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ ফজলুল বারী

কার্যালয়ঃ ১০/সি, বাসা- ৬বি, মিরপুর ১০, ঢাকা-১২১৫, বাংলাদেশ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯-২০২১ | ক্রিকপোস্টের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।