বাংলাদেশ-উইন্ডিজ সিরিজ ২০২১

মিরাজ-মোস্তাফিজে দ্বিতীয় দিনে উজ্জ্বল বাংলাদেশ

  ক্রিকপোস্ট ডেস্ক ০৪ ফেব্রুয়ারি ২০২১, ১৯:৪৮

ছবি- বিসিবি

চট্টগ্রাম টেস্টের প্রথম দিনে সাদমানের অস্বস্তিকর আউটের পর সাকি-লিটনে স্বস্তিতে দিন শেষ করেছিল বাংলাদেশ। দ্বিতীয় দিনের সকালে মাত্র ৪ রান যোগ করেই জোমেল ওয়ারিকানের বলে বোল্ড হয়ে খানিকটা চাপে পড়া দলকে টেনে তোলেন সাকিব।

মেহেদী নাসান মিরাজের সঙ্গে জুটি গড়ে সাকিব তুলে নেন অর্ধশতক। দুজনের জুটিতে রান আসছিল দ্রুত। কিন্তু জুটিটা ভাঙে ৬৭ রান যোগ করে সাকিবের ৬৮ রানে রাকিম কর্নওয়ালের বলে ক্যাচ দিয়ে।

সাকিবের ফেরাটা বাংলাদেশের জন্য বড় ধাক্কা হলেও মেহেদী হাসান মিরাজ যেন নিজের সেরাটা দেয়ার জন্যই মাঠে নেমেছিলেন আজ। ধৈর্যের পরীক্ষা দিয়েছেন ক্যারিবীয় পেশী শক্তির কাছে। কেমার রোচ, শ্যানন গ্যাব্রিয়েলদের গতির সঙ্গে ওয়ারিকান-কর্নওয়ালদের ঘুর্নির সঙ্গে লড়েছেন এই ডান-হাতি ব্যাটসম্যান। ব্যক্তিগত ২৪ রানের মাথায় পান জীবন। সেটাই টেনে নিয়েছেন বড় ইনিংসে। শেষ পর্যন্ত সফলও হয়েছেন। অর্ধশতক পূর্ণ করার পর ধৈর্য ধরে খেলে গেছেন ইনিংস বড় করতে।

শেষ দিকে নাঈম হাসান এবং মুস্তাফিজুর রহমানের সঙ্গে জুটি গড়ে পেয়ে যান কাঙ্ক্ষিত শতকের দেখা। ২০১৬ সালে অভিষেক হওয়া মিরাজের ক্যারিয়ারের প্রথম শতক এটি।

শতক পূর্ণ করে ১০৩ (১৬৮) রানের মাথায় কর্নওয়ালের বলে যখন ক্যাচ-আউট হয়ে ফিরছিলেন সাজঘরে তখন বাংলাদেশের সংগ্রহ চারশ পেরিয়ে ৪৩০ রান।

উইন্ডিজের হয়ে ৪ উইকেট নেন স্পিনার জোমেল ওয়ারিকান। এছাড়া ২টি নেন রাকিম কর্নওয়াল এবং ১টি করে উইকেট নেন কেমার রোচ, শ্যানন গ্যাব্রিয়েল ও এনক্রুমাহ বোনার।

প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খেতে হয় সফরকারীদের। স্পিন উইকেট বলা হলেও ওপেনার জন ক্যাম্পবেলকে মাত্র ৩ রানে ফেরান মোস্তাফিজুর রহমান। এরপর আবারও মুস্তাফিজের শিকার। এবার দুই নম্বরে ব্যাট করতে নামা শেন মজলেকেও এলবিডব্লুর ফাঁদে ফেলে সাজঘরে ফেরান ২ রানে।

দিনের শেষ কটা ওভার কাটিয়ে দেন ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েট ও এনক্রুমাহ বোনার। ব্র্যাথওয়েট ৪৯ ও বোনার অপরাজিত আছেন ১৭ রানে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ ফজলুল বারী

কার্যালয়ঃ ১০/সি, বাসা- ৬বি, মিরপুর ১০, ঢাকা-১২১৫, বাংলাদেশ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯-২০২১ | ক্রিকপোস্টের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।