বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ

প্রত্যাবর্তনের ম্যাচে বোলিংয়ে বাংলাদেশ, হাসানের অভিষেক

  ডেস্ক ২০ জানুয়ারি ২০২১, ১১:২৬

ছবি- উইন্ডিজ

৩১৪ দিনের মাথায় আন্তর্জাতিক ক্রিকেট ফিরেছে দেশে। গত বছর মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে সবশেষ ওয়ানডে সিরিজ খেলেছিল বাংলাদেশ। এরপর দীর্ঘ ১০ মাসের মতো কেটে যায় করোনা মহামারিতে।

বহুল প্রতীক্ষিত এই সিরিজে টাইগারদের প্রতিপক্ষ উইন্ডিজ। সিরিজ শুরুর আগেই বেশ আলোচিত হয়েছে এই সিরিজ। প্রথমত ক্যারিবীয়রা দ্বিতীয় সারির দল নিয়ে এসেছে। দ্বিতীয়ত টাইগারদের সফল অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজাকে বাদ দেয়া ওয়ানডে দল থেকে। এছাড়াও বেশ কয়েকজন নতুন ক্রিকেটারের জায়গা হয়েছে দলে।

সব কিছু পেছনে ফেলে ক্রিকেট ফিরেছে শের ই বাংলায়। প্রত্যাবর্তনের ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগারদের নয়া অধিনায়ক তামিম ইকবাল।

এই ম্যাচ দিয়ে অভিষেক হতে যাচ্ছে পেসার হাসান মাহমুদের। ১৩৪তম ওয়ানডে ক্যাপ উঠছে এই তরুণ পেসারের মাথায়।
বাংলাদেশ দলে একজনের অভিষেক হলেও উইন্ডিজ দলে অভিষেক হচ্ছে ৬ জনের!

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেট-রক্ষক), মাহমুদউল্লাহ, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, হাসান মাহমুদ, মুস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: সুনীল অ্যামব্রিস, জোশুয়া দা সিলভা (উইকেট-রক্ষক), আন্দ্রে ম্যাকার্থি, এনক্রুমাহ বোনার, জেসন মোহাম্মদ (অধিনায়ক), রোভম্যান পাওয়েল, কাইল মায়ারস, ঝামার হ্যামিলটন, রেয়মন রেফার, আলজারি জোসেফ ও চিমার হোল্ডার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ ফজলুল বারী

কার্যালয়ঃ ১০/সি, বাসা- ৬বি, মিরপুর ১০, ঢাকা-১২১৫, বাংলাদেশ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯-২০২১ | ক্রিকপোস্টের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।